1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এইচএসসি’র পুনর্নিরীক্ষার ফল ১৩ থেকে ১৫ মার্চ

  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৫৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার পুনর্নিরীক্ষার ফল আগামী ১৩ থেকে ১৫ মার্চের মধ্যে প্রকাশ করা হতে পারে। শিক্ষা বোর্ডগুলো থেকে পুনর্নিরীক্ষার কাজ শেষ হলে কেন্দ্রীয়ভাবে এই ফল প্রকাশ করা হবে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এসব কথা জানান ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম। তিনি বলেন, ফল পুনর্নিরীক্ষার কাজ চলমান রয়েছে। বোর্ডগুলো খাতা পুনর্নিরীক্ষা করে ফল আমাদের কাছে পাঠানোর পর কেন্দ্রীয়ভাবে এটি প্রকাশ করা হবে। আশা করছি ১৩ থেকে ১৫ মার্চের মধ্যে পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করতে পারব।

কতজন শিক্ষার্থী ফল পুনর্নিরীক্ষার আবেদন করেছেন এমন প্রশ্নের জবাবে এস এম আমিরুল ইসলাম জানান, এই মুহূর্তে এই তথ্য আমার কাছে নেই।এর আগে ১৪ ফেব্রুয়ারি থেকে এসএমএসের মাধ্যমে ফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু হয়। ২০ ফেব্রুয়ারি এ আবেদনের সময়সীমা শেষ হয়।আর এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয় গত ১৩ ফেব্রুয়ারি। এতে পাশের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ। এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৮৯ হাজার ১৬৯ জন শিক্ষার্থী। করোনার কারণে নির্ধারিত সময়ের প্রায় আট মাস পর গত বছরের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। এরপর সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়া হয় ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ের ছয়টি পত্রে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ১১টি শিক্ষা বোর্ডের প্রায় ১৪ লাখ শিক্ষার্থী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..